ফেব্রুয়ারি ৩, ২০২৩ ৪:৩৭ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

‘মেসি-রোনালদোকে এক দলে খেলাবো’

প্রায় দুই দশক আগে শুরু হয়েছে আর্জেন্টাইন তারকা ফুটবলার কার্লোস তেভেজের পেশাদার ক্যারিয়ার। ২০০১ সালে নিজ দেশের ক্লাব বোকা জুনিয়র্স দিয়ে যাত্রা শুরু। মাঝে করিন্থিয়াস, ওয়েস্ট হ্যাম, ম্যান ইউ, ম্যান সিটি, জুভেন্টাস ও শাংহাই শেনহুয়াতে খেলে এখন আবার বোকা জুনিয়র্সে রয়েছেন তেভেজ।

বয়সের কাঁটা এরই মধ্যে পেরিয়ে গেছে ৩৬। তাই ক্যারিয়ারের আর বেশি কিছু বাকি দেখছেন না এ পাগলাটে স্ট্রাইকার। আর্জেন্টিনার হয়ে ৭৬ ম্যাচে ১৩ গোল করা তেভেজ আর ছয় মাস খেলতে চান প্রতিযোগিতামূলক ফুটবলে। এরপর বোকা জুনিয়র্সের হয়েই ফুটবলকে বিদায় জানাতে চান তিনি।

আর নিজের বিদায়ী ম্যাচে তেভেজের রয়েছে ব্যতিক্রমী এক ইচ্ছা। তিনি চান ইউরোপের সব সেরা খেলোয়াড়দের নিয়ে এক দল বানিয়ে, সেই দলের বিপক্ষে নিজের শেষ ম্যাচটি খেলতে। এই স্বপ্নের দলে তিনি একসঙ্গে খেলাতে চান বর্তমান সময়ের দুই সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসিকে।

রেডিও লা রেড’র বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। শুধু মেসি-রোনালদো নয়, তেভেজ নিজের শেষ ম্যাচের জন্য প্রতিপক্ষ দলে জিয়ানলুইজি বুফন, ওয়েন রুনিদেরও রাখতে চান।

messi-ronaldo.jpg

এ বিষয়ে তেভেজ বলেন, ‘আমাকে যদি (শেষ ম্যাচের) দল বানাতে বলতো তাহলে সেই দলে থাকতেন জিয়ানলুইজি বুফন, হুগো ইবারা, রিও ফার্ডিনান্ড, গ্যাব্রিয়েন হেইঞ্জ, প্যাট্রিস এভরা, আন্দ্রে পিরলো, পল স্কোলস, পল পগবা, ক্রিশ্চিয়ানো রোনালদো, লিও মেসি এবং ওয়েন রুনি।’

তবে বোকা জুনিয়র্সের হয়েই তিনি অবসর নেবেন, এটা পুরোপুরি চূড়ান্ত করে রাখতে চান না। আর্জেন্টিনায় অবসর নিলে সেটি বোকা জুনিয়র্সেই হবে। অন্যথায় সুযোগ পেলে ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যামে ছয় মাসের জন্য যাওয়ার ইচ্ছা রয়েছে তেভেজের।

তিনি বলেন, ‘আমি ভবিষ্যতের ব্যাপারে সব পথ খোলা রাখতে চাচ্ছি। কারণ আমি নিজের কথার বরখেলাপ করতে চাই না। যদি আর্জেন্টিনায় হয় (অবসর), তাহলে অবশ্যই বোকা জুনিয়র্স। তবে আমি ছয় মাসের জন্য ওয়েস্ট হ্যামে যেতে পারলেও খুশি। ইউরোপের যত ক্লাবে খেলেছি, তার মধ্যে ওয়েস্ট হ্যামকেই বেশি ভালোবাসি।’

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!