ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৬:৩৯ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

দেশে ফিরলেন সাকিব

পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে সময় কাটিয়ে প্রায় ছয় মাস পর দেশে ফিরছেন সাকিব আল হাসান। মঙ্গলবার রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন দেশসেরা এই ক্রিকেটার।
 
করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরুতে গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। এপ্রিলের শেষ দিকে পৃথিবীর আলোয় আসে তার দ্বিতীয় সন্তান। পরিবারের সঙ্গেই দীর্ঘ সময় কাটান তিনি।
 
দেশে ফেরা সাকিবকে করোনাবিধি অনুযায়ী, ১৪ দিনের সেলফ কোয়ারেন্টাইনে যেতে হবে। এই সময়ে দুইবার করোনা টেস্ট হবে তার। রিপোর্ট নেগেটিভ হলে বিকেএসপিতে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করবেন তারকা এই অলরাউন্ডার।
 
উল্লেখ্য, জুয়াড়ির কাছ থেকে তিন দফায় ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের অক্টোবরে দুই বছরের নিষেধাজ্ঞা পান সাকিব, যার মধ্যে এক বছরের শাস্তি স্থগিত।
 
এই নিষেধাজ্ঞার কারণে তাকে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বাইরে থাকতে হচ্ছে। নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলের আসন্ন শ্রীলঙ্কা সফরের মধ্য দিয়ে খেলায় ফেরা হতে পারে তার।
 
তবে নিষেধাজ্ঞা বহাল থাকা সময়ে নিয়ম অনুযায়ী, বিসিবির কোনো ধরনের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবেন না সাকিব। তাই বেছে নিয়েছেন তার বেড়ে ওঠার প্রতিষ্ঠান বিকেএসপিকে। সেখানেই নিবিড়ভাবে চলবে তার অনুশীলন।
 
স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর। তখনো নিষেধাজ্ঞায় থাকবেন সাকিব। তবে দ্বিতীয় টেস্ট থেকেই তিনি খেলতে পারেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!