ফেব্রুয়ারি ৮, ২০২৩ ৭:১৮ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

মেসিকে আর্জেন্টিনায় ডাকছেন প্রেসিডেন্ট

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মেসিকে তার জন্মভূমির ক্লাব নিওয়েল’স ওল্ড বয়েজে ফেরার আহ্বান জানিয়েছেন।

মেসি বার্সা ছাড়তে চাওয়ার ঘোষণা দেয়ার পর অনেক নামীদামি ক্লাব তাকে পেতে চাইছে। কিন্তু ফ্রি ট্রান্সফারের সময় না থাকায় বার্সার চাহিদা মেটাতে পারছে না কোনো ক্লাব।

নিওয়েল’স ওল্ড বয়েজের সমর্থকেরা সম্প্রতি মেসির জন্য রোজারিওর রাস্তায় পদযাত্রার আয়োজন করেন। ছেলেবেলায় ক্লাবটির হয়ে যেমন মাঠ মাতান, তেমনি ক্যারিয়ারের বিদায়বেলায়ও সেখানে তাকে দেখতে চান ভক্তরা।

আর্জেন্টিনার টেলিভিশন সি৫এন’র সঙ্গে আলাপকালে ফার্নান্দেজ মেসির উদ্দেশ্যে বলেন, ‘তুমি আমাদের হৃদয়ে আছ আর কখনো তোমাকে আমরা দেশে খেলতে দেখিনি। ওল্ড বয়েজের সঙ্গে ক্যারিয়ার শেষ করে আমাদের শান্তি দাও।’

মেসির কথা প্রসঙ্গে ম্যারাডোনার বিষয়েও আলাপ করেন প্রেসিডেন্ট, ‘আমি ম্যারাডোনার মতো কাউকে দেখিনি। মেসির থেকেও তার বেশি প্রশংসা করি। কারণ তিনি তরুণ বয়স থেকে আর্জেন্টিনায় খেলেছেন।’

বার্সায় ২০ বছরের ক্যারিয়ারে রেকর্ড ৬৩৪টি গোল করা মেসির এই মুহূর্তে বার্সা ছাড়া অত সহজ হবে না। ক্লাবটি তার জন্য ৭০০ মিলিয়ন ইউরো চাইছে! কিন্তু নামকরা ওয়েবসাইট ট্রান্সফারমার্কেট বলছে, ৩৩ বছর বয়সী এই মহাতারকার বাজারমূল্য এখন ১১২ মিলিয়ন ইউরো। দুই বছর আগে রোনালদো তুরিনে যে অর্থে বিক্রি হয়েছিলেন, এটি প্রায় তার সমান।

বার্সার দাবি, মেসির এখন ফ্রি ট্রান্সফারের সুযোগ নেই। তাই যে ক্লাব তাকে চাইবে, চড়ামূল্য দিয়েই নিতে হবে।

ক্রীড়া আইনজীবীদের বরাত দিয়ে দ্য সান জানিয়েছে, মেসি এই মুহূর্তে জোর করে ক্লাব ছাড়লে ফিফার নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!