ফেব্রুয়ারি ৪, ২০২৩ ২:১২ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

রায়হান কবিরের রিমান্ড কমানোর আবেদন নাকচ

মালয়েশিয়ায় বসবাসরত বিভিন্ন দেশের অভিবাসীদের প্রতি সেখানকার পুলিশের আচরণের বিষয়ে আল-জাজিরার প্রামাণ্যচিত্রে মুখ খুলে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি যুবক রায়হান কবিরের দ্বিতীয় দফার ১৩ দিনের রিমান্ড কমাননি বিচারক।

নারায়ণগঞ্জের ছেলে রায়হানের আইনজীবী সুমিতা শান্তিন্নি কিশনা মালয়েশিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডেকে (এফএমটি) বৃহস্পতিবার বলেন, কুয়ালালামপুর হাইকোর্ট তাদের আবেদন নাকচ করে দিয়েছে।

‘রায়হানকে গ্রেপ্তারের পর যে ১৪ দিন রিমান্ডে নেয়া হয়, তাতেই প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার কথা। তাই আমরা দ্বিতীয় দফার রিমান্ড পর্যালোচনার আবেদন করেছিলাম।’

মালয়েশিয়ার আরেকটি গণমাধ্যম বারনামা বৃহস্পতিবার সকালে জানায়, বিচারক এবি করিম এবি রহমান তার পর্যবেক্ষণে বলেছেন, দ্বিতীয় দফায় ১৩ দিনের রিমান্ড ‘উপযুক্ত’।

আল-জাজিরার প্রামাণ্যচিত্র নিয়ে আলোচনা শুরু হওয়ার পর ৭ জুলাই নোটিশ জারি করে রায়হানের সন্ধান চায় মালয়েশিয়া। এরপর ২৪ তারিখ গ্রেপ্তারের খবর আসে।

দ্বিতীয় দফার রিমান্ড মঞ্জুর করা হয় ৬ আগস্ট। রায়হানের আইনজীবী বলছেন, ‘আমাদের ক্লায়েন্টকে ঠিক কোন অভিযোগে অভিযুক্ত করা হবে, সে বিষয়ে এখনো আমাদের কিছু জানানো হয়নি।’

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!