সেপ্টেম্বর ২৫, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান কামরুল হাসান রিপন

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান আলহাজ্ব মোঃ কামরুল হাসান রিপন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা।

রাজপথ কাপানো সাবেক এই ছাত্রনেতা ১৯৯২ সালে বাংলাদেশ ছাত্রলীগের দনিয়া কলেজ শাখার প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। আর এর মাধ্যমে তিনি সক্রিয় রাজনীতি শুরু করেন। তিনি ১৯৯৫ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ হিসাব বিজ্ঞান বিভাগের আহবায়ক, ১৯৯৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রচার সম্পাদক এবং ২০০৩-২০১০ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতির দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্বাচনে প্রতিদ্বন্ধিতা ২০০৫ সালে প্রায় ৮০০ (আট শত) ভোট পেয়ে ২য় স্থান অধিকার করে কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতির পদ লাভ করেন।

তিনি রাজপথে আন্দোলন করতে গিয়ে অসংখ্যবার আহত হোন ও কারাবরণ করেন। ওয়ান ইলেভেনের সময় প্রথম শেখ হাসিনাকে আদালতে হাজির করার দিন তার মুক্তির দাবীতে কামরুল হাসান রিপনের নেতৃত্বে পুরান ঢাকায় মিছিল বের করলে আইন শৃংখলা বাহিনীর সাথে ব্যাপক সংঘর্ষ হয়। তখন ছাত্র-জনতা আন্দোলনে পুরান ঢাকা অচল হয়ে যায়। এঘটনায় ৫টি মামলা দায়ের করা হলে কামরুল হাসান রিপন ছিলেন প্রতিটিরই প্রধান আসামী। একাধিক মামলা মাথায় নিয়ে জেল জুলুম ও নির্যাতনের ভয় তুচ্ছ করে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে শেখ হাসিনার মুক্তির আন্দোলনে সর্বদা রাজপথে সোচ্চার ছিলেন।

রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যুক্ত আছেন আলহাজ্ব মো. কামরুল হাসান রিপন। তিনি ১৯৯২ সনে খেলাঘর (পান্না কায়সার খেলাঘর) বৃহত্তর ডেমরা থানার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে মনিহার মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি, মুনসুর স্পোর্টিং ক্লাবের সভাপতি, দনিয়া সরাই মসজিদ পঞ্চায়েত কমিটির সদস্য, সরাই কবরস্থান ও এতিম খানার প্রতিষ্ঠাতা পরিচালক, এছাড়াও তিনি কচিকাচা, গণছায়াসহ বিভিন্ন স্কুল,মসজিদ,মাদ্রাসা, ক্লাবের মত জনসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন। গত ০৩ জুলাই, শুক্রবার ঢাকা-৫ আসনের যাত্রাবাড়ী থানার ৬৫ নম্বর ওয়ার্ডের দুটি স্পটে তিন রকমের (বনজ, ফলজ ও ঔষধি) প্রায় শতাধিক বৃক্ষ রোপণ করেন তিনি। মাতুয়াইল কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠ এবং বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন স্বেচ্ছাসেবক লীগের এই নেতা। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ হাজী আ. লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি আ. রাকিব ভূঁইয়া এবং মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এ ছাড়াও, ঢাকা মহানগর দক্ষিণ ও বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়নের ব্যাপারে প্রশ্ন করা হলে মো. কামরুল হাসান রিপন বলেন, মনোনয়ন পাওয়ার বিষয়ে আমি আশাবাদী। দলের জন্য আমার ত্যাগ, আামার পারফরমেন্স ও তরুণ নেতৃত্ব বিবেচনা করলে অবশ্যই মনোনয়ন বোর্ড আমার বিষয়টি বিবেচনা করবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। আমি নির্বাচিত হতে পারলে নির্বাচনী এলাকার প্রধান সমস্যা হিসাবে চিহ্নিত জলাবদ্ধতা নিরসনে কার্যকর ভূমিকা রাখব। সাধারণ মানুষের সুখে দুঃখে সব সময় পাশে থেকে জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও জাতির জনক বঙ্গন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নিজেকে নিবেদিত করবো ইনশাল্লাহ ।

 

-সাক্ষাৎকার: ইব্রাহীম হাসান রানা

-ছবি ও তথ্য সংগ্রহ: তুহিন নিজাম

Comments

comments

খোকার ছেলে, বিএনপি নেতা ইশরাক হোসেন গ্রেফতার

শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে আ.লীগ নেতাসহ নিহত ২

বিএনপি ঐক্যের রাজনীতি করে : মির্জা ফখরুল

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!