অক্টোবর ৬, ২০২২ ৩:৪০ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বরিশাল জিলা স্কুল মাঠে শুরু হচ্ছে বিএনপির বিক্ষোভ সমাবেশ। এ লক্ষ্যে মঞ্চ তৈরি ও মাইক সাঁটানোসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আসতে শুরু করেছে নেতাকর্মীরা। এদিকে সমাবেশস্থলের আশপাশে জলকামান, সাঁজোয়া যান এবং রেকারসহ মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

দেশব্যাপী নিরক্ষে নির্বাচনের দাবিতে আন্দোলনে যাচ্ছে বিএনপি। এই লক্ষ্যে দেশের সব বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে তারা। বরিশালে সমাবেশের মধ্যদিয়ে শুরু হবে এই আন্দোলন। সমাবেশের স্থান এবং পুলিশের অনুমতি নিয়ে ধোঁয়াশা থাকলেও সমাবেশের জন্য বুধবার রাতে জিলা স্কুল মাঠ ব্যবহারের মৌখিক অনুমতি দেয় পুলিশ।

আজ সকাল থেকে জিলা স্কুল মাঠে মঞ্চ তৈরি এবং মাইক সাঁটানোসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক মহানগর বিএনপি। আসতে শুরু করেছে নেতাকর্মীরা। মহানগর বিএনপি এই সমাবেশ আয়োজনের দায়িত্বে থাকলেও বিভাগের অন্যান্য জেলা বিএনপি’র প্রতিনিধিরাও অংশ নেবেন বিক্ষোভ সমাবেশে।

সমাবেশস্থলের আশপাশে জলকামান, সাঁজোয়া যান এবং রেকার

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম। মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন ঢাকায় বিএনপি’র দুই মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল, চট্টগ্রামের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, খুলনার মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু এবং রাজশাহীর মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

সমাবেশস্থলে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জিলা স্কুলের সামনে পুলিশের সাঁজোয়া যান, জলকামান এবং একটি রেকার মোতায়েন করেছে পুলিশ। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে জিলা স্কুল মাঠসহ আশপাশের এলাকায়।

মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া অভিযোগ করেছেন, বুধবার রাত থেকে ৪শ’ মোটরসাইকেল নিয়ে নগরীর ৩০টি ওয়ার্ডে মহড়া দিয়েছে আওয়ামী লীগ, ছাত্র ও যুবলীগের নেতাকর্মীরা। তারা বিএনপি, ছাত্র ও যুবদলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে সমাবেশস্থলে না আসতে হুমকি-ধামকি দিচ্ছে।

তিনি অভিযোগ করে বলেন, আজ সকাল থেকে প্রতিটি ওয়ার্ডে সরকারি দলের ক্যাডার বাহিনী পাহাড়া বসিয়েছে। ৩০টি ওয়ার্ড থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসার মুখে তারা বাধা দিচ্ছেন। তাদের ঘরে ফিরে যেতে বাধ্য করা হচ্ছে।

বিএনপির সমাবেশস্থলে জমায়েত হচ্ছে নেতাকর্মীরা

এ ব্যাপারে কথা বলার জন্য মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেনের ব্যক্তিগত মোবাইলে কলা দেয় হলে তিনি বলেন, আমি একটু ব্যস্ত আছি আপনাকে পরে ফোন দিচ্ছি।

Comments

comments

সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

আকবর আলি খান আর নেই

রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!