সেপ্টেম্বর ২৫, ২০২২ ৩:০৯ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

ঢাকা-৫উপনির্বাচন: ফলাফল বর্জন, পুনঃনির্বাচন দাবি বিএনপির

শনিবার অনুষ্ঠিত ঢাকা-৫ উপনির্বাচনে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া এবং নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবির মাধ্যমে ভোটের ফলাফল বর্জন করেছে বিএনপি। একইসঙ্গে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে দলটি। পাশাপাশি অনিয়মের প্রতিবাদে রোববার দুপুর ২টায় নির্বাচনী এলাকায় মানবন্ধন কর্মসূচিরও ঘোষণা দেয়া হয়েছে।

১৭ অক্টোবর, শনিবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ীতে প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান ঢাকা-৫ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

সালাহউদ্দিন আহমেদ বলেন, আমি এই নির্বাচনের প্রথম দিন থেকে আওয়ামী লীগ সন্ত্রাসীদের দ্বারা বিভিন্নভাবে হয়রানির শিকার হয়েছি। এমনকি আমি মসজিদে নামাজ পড়তে গিয়েছি, সেখানেও আমাকে বাধা দেয়া হয়েছে। আমার তো জন্মগত অধিকার এ এলাকার কোনো মসজিদে গিয়ে নামাজ পড়া এবং তাদের কাছে ভোট ও দোয়া চাওয়া। কিন্তু সেটাও আমাকে করতে দেয়া হয়নি। কিন্তু আমরা যখন গণসংযোগে গিয়েছি, জনগণ স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে। আর তা দেখেই আওয়ামী সন্ত্রাসীরা আমাদের উপরে ঝাঁপিয়ে পড়েছে।

তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের বিভিন্নভাবে নির্যাতন করেছে। আপনারা দেখেছেন দনিয়া বিশ্ববিদ্যালয়ে আমাদের দুই মহিলা এজেন্টকে অপদস্ত করে বের করে দেয়া হয়েছে। এছাড়াও আর কে মিশন চৌধুরী স্কুলে আমাদের আরেক নারী এজেন্টের ওপর হামলা করে বের করে দেয়া হয়েছে। এমনকি তার গায়েও হাত দেয়া হয়েছে।

প্রিজাইডিং অফিসারদের প্রতি অভিযোগ তুলে বিএনপির এই প্রার্থী বলেন, প্রায় সব কেন্দ্রেই আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। যেসব কেন্দ্রে এজেন্ট ঢুকেছে তাদেরও বের করে দেয়া হয়েছে। কিন্তু প্রিজাইডিং কর্মকর্তারা কোনো পদক্ষেপ নেননি। আমরা নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তাকে বারবার অবহিত করলেও তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। তাই আপনাদের মাধ্যমে আমরা এ অনিয়মে জর্জরিত অবৈধ নির্বাচন প্রত্যাখ্যান করছি এবং পুঃননির্বাচনের দাবি জানাচ্ছি।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও যাত্রাবাড়ী থানা বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

আকবর আলি খান আর নেই

রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!