নভেম্বর ২৮, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

বাংলাদেশ শান্তিপূর্ণ দেশের অনন্য উদাহরণ

শান্তিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশ অনন্য উদাহরণ বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক ইসলামিক সংস্থা’র (ওআইসি) সেক্রেটারি জেনারেল (মহাসচিব) ড. ইউসুফ আল ওথাইমিন।

শনিবার মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে এক শুভেচ্ছা বার্তায় তিনি এ কথা বলেন। একইসঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ড. ইউসুফ আল ওথাইমিন তার বক্তব্যের শুরুতেই স্মরণ করেন ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের বিজয়ের কথা। এরপর বলেন, ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের ওআইসির সদস্যপদ লাভ করার কথা। সে বছর বঙ্গবন্ধু ওআইসির দ্বিতীয় সম্মেলনে যোগদান করেছিলেন এবং বাংলাদেশ ও মুসলিম বিশ্বের সঙ্গে সুসম্পর্ক তৈরীতে ভূমিকা রেখেছিলেন।

তিনি বলেন, সেসময় থেকে ইসলামিক দেশগুলোর সঙ্গে তার সম্পর্ক ছিল অত্যন্ত মধুর। মুসলিম বিশ্বের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

ড. ইউসুফ আরও যোগ করেন, ‌নতুন স্বাধীন দেশ বাংলাদেশকে সোনার বাংলায় রুপান্তর করার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সেই স্বপ্নকে এখন বাস্তবে পরিণত করার চেষ্টা করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত।

Comments

comments

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!