ফেব্রুয়ারি ৩, ২০২৩ ১১:১১ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

ভারত থেকে আসা ৩১ ট্রাক পেঁয়াজের অধিকাংশই পচা

ভারতে আটকে পড়া পেঁয়াজের আর কোন ট্রাক রবিবার ভোমরা স্থল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেনি। ভারতের বাণিজ্য মন্ত্রণালয়ের শর্ত সাপেক্ষে ৫ দিন আটকে থাকার পর শনিবার ৭২১ মেট্রিকটন (৩১ ট্রাক) পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে ভোমরা স্থল বন্দরে প্রবেশ করে। তবে এসব পেঁয়াজের অধিকাংশই পচা।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, পূর্বের এলসি করা এবং যাদের কাগজপত্র সম্পূর্ণ প্রস্তুত ছিল তাদের পেঁয়াজবাহী ৩১ টি ট্রাক রবিবার ভোমরা বন্দরে প্রবেশ করেছে।

তিনি জানান, গত ১৪ সেপ্টেম্বর থেকে কোন পূর্ব ঘোষণা ছাড়াই বাংলাদেশে পেঁয়াজ রপ্তানিতে ভারতীয় বাণিজ্য মন্ত্রণালয়ের থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে শর্ত সাপেক্ষে শনিবার যেসব পেঁয়াজ এসেছে তার অধিকাংশই নষ্ট হয়ে গেছে। এতে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

নাসিম আরও জানান, ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে এখনো দুই শতাধিক পেঁয়াজবাহী ট্রাক আটকে রয়েছে। এর মধ্যে কিছু ফিরে যাচ্ছে আর কিছু পেঁয়াজ সেখানে আনলোড করে স্থানীয়ভাবে বিক্রি করে ফেলছে ব্যবসায়ীরা।

ভোমরা স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন বলেন, শনিবার সন্ধ্যা পর্যন্ত ৭২১ মেট্রিকটন (৩১ ট্রাক) পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে বন্দরে প্রবেশ করেছে। রবিবার বিকেল ৪ টা পর্যন্ত কোন পেঁয়াজবাহী ট্রাক বন্দরে প্রবেশ করেনি। ভারতের ঘোজাডাঙ্গা কাস্টমস অফিস থেকে এখনো পর্যন্ত তাদের লিখিত ভাবে কোন কিছু জানানো হয়নি বলে জানান মহসিন হোসেন ।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!