জানুয়ারি ২৬, ২০২৩ ৯:৫২ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

করোনায় বাতিল হলো বরিসের ভারত সফর

আসন্ন ভারত সফর বাতিল করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে কঠোর লকডাউন আরোপের পর জানুয়ারিতে পরিকল্পিত দিল্লি সফর বাতিল করেন তিনি। আলজাজিরা।

ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মঙ্গলবার এক ফোনালাপে একথা জানিয়ে দিয়েছেন জনসন।

আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার আমন্ত্রণ গ্রহণ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী এই আমন্ত্রণকে বিপুল সম্মান আখ্যা দিয়ে তা গ্রহণের কথা নিশ্চিত করেছে। দিল্লির ওই আয়োজনে জনসন হাজির থাকতে পারলে সেটাই হতো গত বছর তার দায়িত্ব নেওয়ার পর প্রথম বড় কোনও দ্বিপাক্ষিক সফর।

মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কার্যালয় ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়, ‘গত রাতে দেশজুড়ে লকডাউন ঘোষণার আলোকে, আর যে গতিতে নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস ছড়াচ্ছে তার ভিত্তিতে প্রধানমন্ত্রী বলেছেন তার যুক্তরাজ্যে থাকাটা গুরুত্বপূর্ণ যাতে তিনি নিজ দেশে ভাইরাস মোকাবিলায় ব্যবস্থা নিতে পারেন।’

উল্লেখ্য, নরেন্দ্র মোদির সঙ্গে আলাপচারিতায় জনসন দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন আর বিভিন্ন ক্ষেত্রে সহায়তার ওপর জোর দিয়েছেন।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!