ফেব্রুয়ারি ৫, ২০২৩ ১:৫৭ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

১৫ আগস্ট টিভিতে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

পিপলু চৌধুরী পরিচালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন আখ্যান নিয়ে নির্মিত ‘হাসিনা, অ্যা ডটারস টেল’ শিরোনামে প্রামাণ্যচিত্রটি ১৫ আগস্ট উপলক্ষে দেশের ৯টি টিভি চ্যানেলে প্রচার হবে।

সিআরআই সূত্র জানিয়েছে, ১৪ আগস্ট দিনব্যাপী প্রামাণ্যচিত্রটি দেখানো হবে—ইন্ডিপেনডেন্ট (সকাল ১০টা ৫০), এটিএন নিউজ (সকাল ১১টা), চ্যানেল আই (সকাল ১১টা ৩০ মিনিট), একুশে টিভি (দুপুর ১২টা), বাংলাদেশ টেলিভিশন (বেলা ৩টা), একাত্তর টিভি (বেলা ৩টা), বিজয় টিভি (বিকেল ৫টা), চ্যানেল টোয়েন্টিফোর (বিকেল ৫টা ৪৫ মিনিট) ও মাছরাঙা (সকাল ১১টা ও রাত ১২টা) টেলিভিশনের পর্দায়।

২০১৮ সালের ১৬ নভেম্বর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয় ‘হাসিনা, অ্যা ডটারস টেল’। শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে, বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পেয়েছেন দেশের মানুষের হৃদয়ে। সেই বিষয়টিও তুলে ধরা হয়েছে এই প্রামাণ্যচিত্রে।

‘হাসিনা, অ্যা ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন আর সংগীতায়োজনে ভারতের বিখ্যাত মিউজিশিয়ান দেবজ্যোতি মিশ্র।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!