ফেব্রুয়ারি ২, ২০২৩ ১০:০০ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

এবার মাছরাঙা টিভিতে দেখা যাবে ‘সিসিমপুর’

শিশুদের প্রিয় অনুষ্ঠান সিসিমপুর এখন থেকে প্রচার হবে মাছরাঙা টেলিভিশনেও। আগে থেকেই এটি প্রচার হয়ে আসছে বিটিভি ও দুরন্ত টিভিতে। সিসিমপুর সূত্র জানায়, শিশুদের সুবিধা ও চাহিদার কারণেই অন্য দুটি চ্যানেলের পাশাপাশি ১ সেপ্টেম্বর থেকে এটি নিয়মিত সম্প্রচার হবে মাছরাঙাতেও। সপ্তাহের রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত চলবে। আর শুক্রবার প্রচার হবে সকাল ৯টায়।

সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম এ প্রসঙ্গে বলেন, ‘সিসিমপুর প্রাক-প্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা ও বিকাশে একটি অনন্য উদ্যোগ। যার প্রতিটি অংশ গবেষণালব্ধ এবং শিশুদের মনস্তাত্ত্বিক দিককে মাথায় রেখে নির্মিত। আমরা সব সময়ই চাই সিসিমপুরের এই প্রয়াস পৌঁছে যাক বাংলাদেশের সকল শিশুর কাছে। তারই অংশ হিসেবে এখন থেকে দেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল মাছরাঙা টেলিভিশনে দেখা যাবে সিসিমপুর। সিসিমপুরের নতুন-পুরনো সব পর্বই থাকছে মাছরাঙায়। ফলে ছোট্ট বন্ধুরা যারা বারবার সিসিমপুর দেখতে চায় তাদের জন্য এই উদ্যোগটি অনেক কাজে লাগবে।’

উল্লেখ্য, সিসিমপুর বিশ্বখ্যাত আমেরিকান টেলিভিশন অনুষ্ঠান ‘সিসেমি স্ট্রিট’র বাংলাদেশি সংস্করণ। শিশুদের ভাষা, সাক্ষরতা, গণিত, সামাজিক, মানসিক ও মানবিক দক্ষতা বিকাশের জন্য সিসেমি স্ট্রিট কাজ করছে পৃথিবীব্যাপী দেড় শতাধিক দেশে। প্রাক প্রাথমিক শিশু বিকাশ কার্যক্রমের আওতায় ‘সর্বত্র শিশুরা হয়ে উঠুক আরও সম্পন্ন, আরও সবল এবং আরও সদয়’-এই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ।

বাংলাদেশে সিসিমপুরের যাত্রা, নির্মাণ এবং সম্প্রচার সম্ভব হচ্ছে ইউএসএআইডি’র সহায়তায়।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!