ফেব্রুয়ারি ৪, ২০২৩ ২:৩৭ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

ডিএসসিসি দুর্নীতি ধীরগতিতে, আবার দুর্নীতি শুরু

প্রকল্প পরিচালক খাইরুল বাকের এখন ধোয়া তুলসি পাতা। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী তথা ডিএসসিসি একাধিক প্রকল্প পরিচালক খাইরুল বাকের কেমন দুর্নীতিবাজ অফিসার ছিলেন তা বর্তমানে আবার দূর্নীতি শুরুর মধ্যে দিয়ে বুঝা যায়। তিনি বর্তমানে এমন আচরন করেন যেন কিছুই জানেন না এবং যেন ধোয়া তুলসি পাতা।

কে এই খাইরুল বাকের? তার অতীত জানার আগে বর্তমানের দিকে তাকাই। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এক সৎ নিষ্ঠাবান, কর্মঠ, স্বচ্ছ মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপসের অধীনে বসে এমন ঘুষ গ্রহণ করবেন তা ভাবতে গা শিউরে উঠে। প্রকল্প পরিচালক খাইরুল বাকের কিছু দিন আগে অতিবৃষ্টি প্রকল্পের অডিট করার নামে ঠিকাদারদের নিকট শোনা যায় প্রায় ৩ কোটি টাকা জোড় করে নিয়েছেন। বর্তমান মেয়র আসার পর হতে যতোগুলো প্রকল্পের টেন্ডার তার অধীনে হয়েছে প্রায় মোটা অংকের ঘৃষ গ্রহণ করেছেন।

তত্ববধায়ক প্রকৌশলী খাইরুল বাকের সাদেক হোসেন খোকা মেয়র থাকাকারীন বাজার সার্কেলের সহকারী প্রকৌশলী ছিলেন। তখনই তিনি মহা দূর্নীতিবাজ ও লুটেরার প্রকাশ পায়। বাজার সার্কেলের অধীনে ভবন নির্মান মার্কেট নির্মান এমন কোনো দুর্নীতি নেই যা তত্ববধায়ক প্রকৌশলী খাইরুল বাকের করেন নাই।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মার্কেটগুলোর যে বেহাল দশা তার অধিকাংশই দায়ী তত্ববধায়ক প্রকৌশলী খাইরুল বাকের এবং তার অভিনব কায়দায় ঘুষ গ্রহণ সবাইকে অবাক করে দেয়। একাধীক সুত্রে ও ঠিকাদারের মাধ্যমে জানা যায় দূর্নীতি দমন কমিশন সঠিক তদন্ত করলেই থলের বিড়াল বেরিয়ে আসবে।          চলবে….

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!