ফেব্রুয়ারি ২, ২০২৩ ১:৪৪ অপরাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

লক্ষ্মীপুরের রায়পুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে মামলা, গ্রেপ্তার ২

একুশে ফেব্রয়ারী শহীদ মিনারে ফুল দিয়ে যাওয়ার পথে লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ মঙ্গলবার ভোররাতে রায়পুর শহরে অভিযান চালিয়ে মামলার দুই আসামি বিএনপি কর্মী সোহেল হোসেন ও ইব্রাহিম খলিলকে গ্রেপ্তার করেছে।

সাবেক ছাত্রলীগ নেতা জুম্মান সুলতান সোমবার রাতেই রায়পুর থানায় মামলা করেন। মামলায় উপজেলা সহ-সভাপতি সফিক ভূইয়া ও সাবেক উপজেলা যুবদলের আহ্বায়ক সফিকুল আলমসহ ৫৩ জনের নাম উল্লেখ করে আরও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমান অভিযোগ করে বলেন, ‘শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করেছে আওয়ামী লীগ।

‘এখন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে উল্টো মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। দ্রুত মামলা প্রত্যাহার ও হামলার তীব্র নিন্দা জানাই।’

এ ঘটনায় পাল্টা অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন খোকন বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনার থেকে ফেরার পথে উস্কানিমূলক স্লোগান দিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। এতে আমাদের অনেক কর্মী আহত হয়েছে।’

ওসি শিপন বড়ুয়া বলেন, ‘মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা পরিষদের সামনে শহীদ মিনারে শ্রদ্ধা জানায় বিএনপির নেতৃত্বে যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শ্রদ্ধা জানানো শেষে শহরের দিকে যাচ্ছিলেন বিএনপির নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছমাইল হোসেন খোকনের বাসার সামনে হলরোড এলাকায় পৌঁছালে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ২০ নেতাকর্মী আহত হন।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!