অক্টোবর ৫, ২০২২ ২:০৮ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

পুলিশ সদস্যকে ফেরত দিল বিএসএফ

পঞ্চগড়ের মমিনপাড়া সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যাওয়ার এক দিন পর পুলিশ সদস্য ওমর ফারুককে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সোমবার সন্ধ্যায় উপজেলা সদরের ৭৫৩ নম্বর মেইন পিলারের কাছে বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক শেষে তাকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ৫৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মামুন। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ২১ বিএসএফের লে. জিএস টোমার।

এ সময় ওই পুলিশ সদস্যকে গ্রহণ করেন পঞ্চগড়ের এএসপি (সার্কেল) সুদর্শন রায় ও সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. জামাল হোসেন। পরে পুলিশ সদস্য ওমর ফারুককে আটক করা হয়।

জানা যায়, রোববার রাত ৮টার সময় ৩-৪ জন লোক মোমিনপাড়া গ্রামের জিরোপয়েন্টে অবস্থিত আমিরুল ইসলামের বাড়িতে যায়। সেখানে ভারত থেকে ভুট্টো নামে এক মাদক ব্যবসায়ীও ওই বাড়িতে আসে।

এরই মধ্যে ওমর ফারুকের সঙ্গে কথাকাটাকাটি শুরু হলে ভুট্টোর চিৎকারে ভারতের ওপাশ থেকে আরও কয়েকজন লোক এসে ওমর ফারুককে বেধড়ক পিটুনি দিয়ে টেনেহিঁচড়ে ভারতে নিয়ে গিয়ে ভারতের ২১ বিএসএফ ব্যাটালিয়নের সিপাইপাড়া ক্যাম্পে সোপর্দ করে। অপরদিকে অবস্থা বেগতিক দেখে ওমর ফারুকের অপর সঙ্গী মোশারফসহ বাকিরা ঘটনাস্থলে একটি হ্যান্ডকাফ ফেলে পালিয়ে আসতে সমর্থ হয়।

ওমর ফারুক নামের ওই পুলিশ সদস্য পঞ্চগড় জেলা জজ আদালতে নিরাপত্তার দ্বায়িত্বে ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএসএফের হাতে আটক হওয়া ওমর ফারুক জেলা পুলিশের একজন সদস্য। সন্ধ্যার পর আমরা তাকে হাতে পেয়েছি। তিনি আহত থাকায় এখন তার চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তিনি কী কারণে ওই সীমান্তে গিয়েছিলেন তা জিজ্ঞাসাবাদসহ তদন্ত করা হচ্ছে। চিকিৎসা প্রদানের পর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Comments

comments

সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

আকবর আলি খান আর নেই

রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!