ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৬:১৯ পূর্বাহ্ণ || ডেইলিলাইভনিউজ২৪.কম

বিএসএফের গুলিতে নিহত নুরুদ্দীনের মরদেহ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে বিএসএফের গুলিতে নিহত নুরুদ্দিনের মরদেহ ৬ দিন পর মহানন্দা নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করেছে সদর মডেল থানা পুলিশ।

বুধবার দুপুরে সদর উপজেলার বালুগ্রাম এলাকায় মহানন্দা নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত নুরুদ্দিন ভোলাহাট উপজেলার পাঁচটিকরী নামোটোলা গ্রামের দুরুল হোদার ছেলে।

স্থানীয়রা জানায়, ‘গত বুধবার রাতে নুরুদ্দিনসহ কয়েকজন চোরাকারবারি অবৈধভাবে ভোলাহাটের জেকে পোল্লাডাঙ্গা সীমান্তে দিয়ে ভারতে যায়। তারপর থেকেই নিখোঁজ ছিলো তারা। বৃহস্প্রতিবার সকাল থেকেই এলাকায় গুঞ্জন উঠে নুরুদ্দিন ভারতীয় সুখনগর ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে মারা গেছে এবং স্থানীয় জেলেরা ভারতীয় অংশে তার মরদেহ মহানন্দা নদীতে ভাসতে দেখেছে। ওইদিন রাতে গোলাগুলির শব্দও পাওয়া যায়।

নুরুদ্দিনের বাবা দুরুল হোদা ও তার ছোট ভাই দেলোয়ার জানান, খবর পেয়ে ৫৯ বিজিবিকে ঘটনাটি জানানো হলেও মরদেহটি উদ্ধারে তারা কার্যকর পদক্ষেপ নেয়নি। উল্টো বিজিবি জানায় সীমান্তে এ ধরনের কোন ঘটনায় ঘটেনি বলে তাদের নিশ্চিত করেছে বিএসএফ।

তিনি জানান, আজ বুধবার দুপুরে ভাসমান অবস্থায় পুলিশ নুরুদ্দিনের মরদেহ উদ্ধার করে। বিকেলে তার পরিবার মরদেহটি শনাক্ত করেন এবং নুুরুদ্দিনের বামবুকে গুলির চিহৃও দেখা যায়।

৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান এ বিষয়ে জানান, খবরটি জানার পর আমরা বিএসএফকে জানালে তারা অস্বীকার করে। এরপর বিভিন্ন মাধ্যমে আমরা খোঁজখবর নিয়েও নিশ্চিত হতে পারিনি। তবে আজ মরদেহ উদ্ধারের পর নুরুদ্দিনের পরিবার ও পুলিশের সাথে কথা বলে এ ঘটনার প্রতিবাদ জানানো হবে বিএসএফকে।

Comments

comments

‘নির্বাচন সামনে রেখে পরগাছা গোষ্ঠীর তৎপরতা শুরু হয়েছে’

প্রাথমিকের জন্য ৭৮ কোটি টাকার বই কেনা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!